thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

তামিম ইকবালের বিদায়ের পর রান আউট শান্ত

২০২১ ফেব্রুয়ারি ০৩ ১১:১৯:৫৬
তামিম ইকবালের বিদায়ের পর রান আউট শান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: তামিম ইকবালের বিদায়ের পর প্রথম সেশন শেষ করার পথে ছিল সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তর জুটি। কিন্তু দ্বিধার কারণে ভেঙে গেলো ৪৩ রানের এই জুটি।

২৪তম ওভারে কাইল মেয়ার্সের বলে ফাইন লেগে শট খেলেন সাদমান। প্রথম রানটি ভালোভাবেই নেন দুজন, কিন্তু কেমার রোচ বল ফেরানোর আগে দ্বিতীয় রানটি নিতে দৌড় দেন সাদমান। যখন স্ট্রাইকিং প্রান্তের বেশ কাছে তিনি, তখন দ্বিধান্বিত শান্তও রানের জন্য দৌড় দেন। ততক্ষণে রোচের থ্রো থেকে উইকেটকিপার জশুয়া ডা সিলভা বল পেয়ে মেয়ার্সের দিকে পাঠান এবং তিনি স্টাম্প ভেঙে দেন শান্ত পৌঁছানোর বেশ আগেই। ৫৮ বলে ৩ চারে ২৫ রান করেন শান্ত।

স্কোর: বাংলাদেশ- ২৫ ওভারে ৬৬/২ (সাদমান ৩২*, মুমিনুল ০*)

সকালে টস জিতে এক পেসার ও চার স্পিনার নিয়ে দল সাজায় মুমিনুল। সাকিব আল হাসানের নেতৃত্বে স্পিন বিভাগে আছেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান। একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান।

করোনা প্রাদুর্ভাবের কারণে গেল বছরের ফেব্রুয়ারির পর কোনো টেস্ট ম্যাচ খেলেনি বাংলাদেশ। দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেটেই বাইরে থাকতে হয়েছে। অবশেষে জানুয়ারিতে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ফেরাটা স্মরণীয় করেছে টাইগাররা। প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ দল। তবে ওয়ানডে সিরিজে অনেক অভিজ্ঞ খেলোয়াড় না থাকলেও, টেস্টে উইন্ডিজ দলে রয়েছেন বেশ ক’জন অভিজ্ঞ খেলোয়াড়।

অবশ্য ২০১৮ সালে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করায় এবারো আশাবাদী বাংলাদেশ শিবির।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, শাইনে মোসলে, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর