thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

২০২১ ফেব্রুয়ারি ০৩ ১৫:৪৪:১৭
সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থান দেখা গেছে। এদিন টাকার অঙ্কে বেড়েছে লেনদেনের পরিমানও। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৮১ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৫০ এবং ২ হাজার ১৩৬ পয়েন্টে।

বুধবার দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯৩ কোটি ৪২ লাখ টাকারশেয়ার ও ইউনিট। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল৭০২ কোটি ৯৩ লাখ টাকার।শেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ ৯০ কোটি ৪৯ লাখ টাকা বেশিলেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৭ টির, কমেছে ১৮০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৭ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৯০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৫৪ টির, কমেছে ১১৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির। লেনদেন হয়েছে ৪৩ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/৩ ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর