thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

তৃতীয়দিন শেষে বাংলাদেশের স্বস্তি লিডে

২০২১ ফেব্রুয়ারি ০৫ ১৭:২৬:৩৭
তৃতীয়দিন শেষে বাংলাদেশের স্বস্তি লিডে

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এক রানে টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। রাকিম কর্নওয়াল ব্যক্তিগত শূন্য রানে তামিম ইকবাল ও নাজমুল শান্তকে ফেরান। ঠান্ডা মাথায় খেলা সাদমান ইসলামও ফিরে যান দ্রুত। তৃতীয়দিনের শেষটা অবশ্য মুমিনুল হক ও মুশফিকুর পাড়ি দিয়েছেন। বাংলাদেশ তৃতীয়দিন দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪৭ রান। মাঠ ছেড়েছে ২১৮ রানের লিডের স্বস্তি নিয়ে।

চতুর্থ দিন অধিনায়ক মুমিনুল হক ৩১ রান নিয়ে ব্যাট করতে নামবেন। তার সঙ্গ দেবেন ১০ রান নিয়ে মাঠ ছাড়া মুশফিকুর রহিম। এর আগে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংস থেকে ৪৩০ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। মিরাজের সেঞ্চুরির সুবাদে পাওয়া বড় রানের জবাবে নেমে প্রথম ইনিংস থেকে ২৫৯ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংস থেকে বাংলাদেশ পায় ১৭১ রানের লিড।

এর আগে তৃতীয় দিনের প্রথম বলেই উইকেট নেন তাইজুল ইসলাম। এরপরই উইন্ডিজ শিবিরে ধাক্কা দেন নাঈম হাসান ও মেহেদি মিরাজ। সেই ধাক্কা সামলে চোখ রাঙানি দেখাচ্ছিলেন জার্মেইন ব্লাকউড ও জসুয়া ডি সিলভা। কিন্তু শেষ ছয় রানে পাঁচ উইকেট হারাতেই ২৫৯ রানে থামে সফরকারীরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ৭৬ রান করে ফিরে যান। কাইল মায়ার্সের ব্যাট থেকে আসে ৪০ রান। জার্মেইন ব্লাকউড করেন ৬৮ রান। এছাড়া জসুয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস। তারা যোগ করেন ৯৯ রান।

বুধবার শুরু হওয়া ম্যাচে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজ ১০৩ রানের ইনিংস খেলেন। এছাড়া সাকিব আল হাসান ৬৮ ও সাদমান ইসলাম ৫৯ রান করেন। মুশফিকুর রহিম ও লিটন দাস খেলেন ৩৮ করে রানের ইনিংস।

বাংলাদেশের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে সফল বোলার ছিলেন জোমেল ওয়ারিকেন। ১৩৩ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন তিনি। এছাড়া কর্নওয়েল নেন ২টি উইকেট। বাংলাদেশের হয়ে মেহেদি মিরাজ নিয়েছেন ৪ উইকেট। এছাড়া তাইজুল, নাঈম ও মুস্তাফিজ দুটি করে উইকেট পেয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর