thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

রিং সাইনের কারখানা পরিদর্শনের সিদ্ধান্ত  বিএসইসির

২০২১ ফেব্রুয়ারি ০৭ ১১:৫৪:৫১
রিং সাইনের কারখানা পরিদর্শনের সিদ্ধান্ত  বিএসইসির

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারবাজারে বস্ত্র খাতের তালিকাভুক্তরিং সাইন টেক্সটাইলসের কারখানা পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) গঠিত তদন্ত কমিটি।আগামী ৮ ফেব্রুয়ারিকারখানা পরিদর্শনের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে।বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসির পরিচালক ও গঠিত তদন্ত কমিটির প্রধান রিপন কুমার দেবনাথ, উপ-পরিচালক ও তদন্ত কমিটির সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম মজুমদার এবং উপ-পরিচালক ও তদন্ত কমিটির সদস্য মো. ইকবাল হোসেনরিং শাইনের কারখানা পরিদর্শন করবেন।

এর আগে রিংসাইন টেক্সটাইলের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির পর্ষদ পুনর্গঠন করে(২৬ জানুয়ারি,২০২১)এই সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে। পর্ষদ পুনর্গঠনের পাশাপাশিকোম্পানিরসচিব এবংপ্রধান অর্থ কর্মকর্তাকে (সিএফও) পরিবর্তনের সিদ্ধান্ত নেয় বিএসইসি।

রিং সাইনের আর্থিক সক্ষমতা যাচাইয়ে লক্ষ্যে গঠিত তদন্ত কমিটি আগামী ৮ ফেব্রুয়ারি কারখানা পরিদর্শন করবে। কোম্পানির উৎপাদন বন্ধের কারণ, প্রকৃত উৎপাদনের অবস্থা, উৎপাদন সক্ষমতা, মজুত পণ্যের তথ্য ও পরিচালনা পর্ষদে ভবিষ্যৎ পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় দেখভালের জন্য পরিদর্শন কার্যক্রম পরিচালনা করা হবে।

বিএসইসি কোম্পানিটির পর্ষদ পুনর্গঠন করে ৭ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়। পুনর্গঠিত কোম্পানির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন পুলিশের অতিরিক্ত আইজিপি মেজবাহ উদ্দিন(পিআরএল)। অন্য ছয়জন পরিচালক হলেন-অ্যাভিয়েশন ম্যানেজমেন্ট সার্ভিসেসের সাবেক মহা ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ল্যাদার ইন্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান,জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. মো. ফোরোজ আলী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্সের অধ্যাপক ড. মোহাম্মদ সগির হোসাইন খন্দকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান এবং পাওয়ার গ্রিডের স্বতন্ত্র পরিচালক ইসতাক আহমেদ শিমুল।

২০২০ সালের ২৭ সেপ্টেম্বর থেকে করোনার কারণে কাঁচামাল ও রপ্তানি আদেশের সংকটে সাময়িকভাবে কোম্পানিটি লে-অফ বা বন্ধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা পুঁজি সংগ্রহ করেছিল রিং সাইন।

দ্য রিপোর্ট/এএস/৭ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর