thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ডিএসইর পিই রেশিও কমেছে

২০২১ ফেব্রুয়ারি ০৭ ১২:২৮:৪৩
ডিএসইর পিই রেশিও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও)দশমিক ১৩পয়েন্ট বা দশমিক ৭২শতাংশ কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭দশমিক ৯৬পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৮দশমিক ০৯পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়,সিমেন্ট খাতে২২.৫ পয়েন্টে, সিরামিক খাতে ৫২ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৭দশমিক ৫পয়েন্টে,ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.৫ পয়েন্টে আর্থিক খাতে ২৮.৪পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৭ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৮.৫ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২০.৬ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৪২৯.১পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৭.৩পয়েন্টে,বিবিধ খাতে ২৫.৩পয়েন্টে,পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৫দশমিক ২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৬পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৬.৯ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৩.৭পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৯.৪পয়েন্টে,ভ্রমণ ও অবকাশ খাতে ৯৯পয়েন্টে,মিউচ্যুয়াল ফান্ড খাতে ২.১ পয়েন্ট এবংবস্ত্র খাতের ১৯.৪ পয়েন্টে অবস্থান করছে।

দ্য রিপোর্ট/এএস/৭ফেব্রুয়ারি,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর