thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের বড় পতনে সপ্তাহ শুরু 

২০২১ ফেব্রুয়ারি ০৭ ১৫:৫৫:৩৮
সূচকের বড় পতনে সপ্তাহ শুরু 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতন দেখা গেছে। তবে, আগের কার্যদিবসের তুলনায় টাকার অঙ্কে কিছুটা বেড়েছে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই দিনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫০৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৫ এবং ২ হাজার ৯১ পয়েন্টে।

রবিবার দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে৭৭১ কোটি ৫২ লাখ টাকারশেয়ার ও ইউনিট।গত কার্যদিবসে লেনদেন হয়েছিল৭১৩ কোটি ৫৪টাকার।শেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ৫৭ কোটি ৯৭ লাখবেশিলেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৩ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৪৩ টির, কমেছে ২২৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২৬পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯০৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ২৭ টির, কমেছে ১৫০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭ টির। লেনদেন হয়েছে৪৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/৭ ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর