thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

মাসের সর্বনিম্ন অবস্থানে সূচক 

২০২১ ফেব্রুয়ারি ০৮ ১৩:৩৮:০৭
মাসের সর্বনিম্ন অবস্থানে সূচক 

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা পতন চলছে শেয়ার বাজারে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতন দেখা গেছে। তবে, আগের কার্যদিবসের তুলনায় টাকার অঙ্কে কিছুটা বেড়েছে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় পতন দেখা গেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৭৬পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২১৪ এবং ২ হাজার ২৩ পয়েন্টে।

রবিবার দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে৭৮৯ কোটি ৮০ লাখটাকারশেয়ার ও ইউনিট। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল৭৭১ কোটি ৫২ লাখটাকারশেয়ার ও ইউনিট। এ হিসেবে, ১৮ কোটি ২৮ লাখবেশিলেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫০ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩ টির, কমেছে ২৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই৩৯৬পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৫১৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৬ টির, কমেছে ১৭৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির। লেনদেন হয়েছে৩৮ কোটি ১১ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/৮ ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর