thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচকের বড় উত্থান,লেনদেন কমেছে

২০২১ ফেব্রুয়ারি ০৯ ১৫:৪৩:৫২
সূচকের বড় উত্থান,লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারেসূচকের বড় উত্থানহয়েছে। তবে, আগের কার্যদিবসের তুলনায়কমেছেলেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সার্বিক সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১২২ পয়েন্টবেড়ে অবস্থান করছে ৫৪৯৮পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬২ পয়েন্টবেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৯ এবং ২ হাজার ৮৬ পয়েন্টে।

সোমবারলেনদেন হয়েছে৭৮৯ কোটি ৮০ লাখটাকারশেয়ার ও ইউনিট।মঙ্গলবার ডিএসইতেলেনদেন হয়েছে৬৮৩কোটি ৩০ লাখটাকারশেয়ার ও ইউনিট। এ হিসেবে,১০৬ কোটি ৫০ লাখ টাকা কম লেনদেন হয়েছে

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৪০ টির, কমেছে ১৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১০ পয়েন্টবেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৯৩০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫৮ টির, কমেছে ৩১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। লেনদেন হয়েছে ২৬কোটি ৪০ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর