thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ডিএসইর পিই রেশিও কমেছে ২.২৩ শতাংশ

২০২১ ফেব্রুয়ারি ১৩ ১৫:২২:১৪
ডিএসইর পিই রেশিও কমেছে ২.২৩ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছে ২.২৩শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭দশমিক ৫৬পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৭দশমিক ৯৬পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৮.৮পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৩ পয়েন্টে, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.২ পয়েন্টে, সিমেন্ট খাতে২১.১ পয়েন্টে, সিরামিক খাতে ৫০.৬ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৯দশমিক ৪পয়েন্টে, আর্থিক খাতে ২৬.৪পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৭.৮ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২০ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৩২৫ পয়েন্টে, বিবিধ খাতে ২৪.৬পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৩ দশমিক ৮ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৪পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৫.৭ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৩পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৯.১পয়েন্টে,ভ্রমণ ও অবকাশ খাতে ৯৭.৯পয়েন্টে অবস্থান করছে এবং বস্ত্র খাতের ১৯ পয়েন্টে ।

দ্য রিপোর্ট/এএস/১৩ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর