thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সূচকের ফের পতন, লেনদেনেও ভাটা 

২০২১ ফেব্রুয়ারি ১৭ ০০:০০:৫৮
সূচকের ফের পতন, লেনদেনেও ভাটা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)সপ্তাহের মঙ্গলবারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অন্যদিকে,অধিকাংশ কোম্পানির শেয়ার দরও এদিন কমেছে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১৭ পয়েন্ট কমেঅবস্থান করছে ৫৫২৭ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৫২ এবং ২ হাজার ১৪৬ পয়েন্টে।

মঙ্গলবারডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৯৯৫ কোটি ৭৩ লাখটাকার শেয়ার ও ইউনিট।সোমবারডিএসইতে লেনদেন হয়েছিল এক হাজার ৮২ কোটি ২৭ লাখটাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে৮৬ কোটি ৫৩ লাখটাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৯ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৪ টির, কমেছে ১৭৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০০ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬পয়েন্ট বেড়েছেঅবস্থান করছে ১৬ হাজার ৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৫০ টির,কমেছে ১০৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯ টির। লেনদেন হয়েছে৩৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১৬ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর