thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ছেড়ে দিচ্ছেন রবির শেয়ার

২০২১ ফেব্রুয়ারি ১৭ ১২:২৮:১৭
প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ছেড়ে দিচ্ছেন রবির শেয়ার

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারবাজারে টেলিযোগাযোগ খাতেতালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি রবি আজিয়াটারগত বছরের ডিসেম্বরের তুলনায় চলতি বছরের জানুয়ারি মাসে রবি থেকে ০.৩৯ শতাংশ বিনিয়োগ প্রত্যাহার করে নিয়েছেন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবি আজিয়াটার আইপিও বিজয়ীদের মধ্যে সাধারণ বিনিয়োগকারী একটি বিও হিসাবে ৫০০ শেয়ার পেয়েছেন। কিন্তু প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী পেয়েছেন ২ লাখ ৭৫ হাজার শেয়ার। এতে শেয়ার দাম অস্বাভাবিক বাড়ায় বেশি লাভবানও হয়েছেন তারা।এ পরিস্থিতিতে সাধারণ বিনিয়োগকারীর আগ্রহ থাকাকালীন বিনিয়োগ প্রত্যাহার করে নিতে শুরু করেছেন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। যার ধারাবাহিকতায় গত বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে ২কোটি ৮২ লাখ ৮৪ হাজার ৮৪০টি শেয়ার বিক্রি করে দিয়েছেন তারা। এরপর চলতি বছরের জানুয়ারিতে তারা আরও ২ কোটি ৪ লাখ ২৭ হাজার ৯৪০টি শেয়ার বিক্রি করে দিয়েছেন।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা রবি আজিয়াটা থেকে বেরিয়ে গেলেও সাধারণ বিনিয়োগকারীরা যুক্ত হচ্ছেন। ফলে রবির শেয়ার লেনদেনের আগে সাধারণ বিনিয়োগকারীদের হাতে শেয়ার ছিলো ৭.০৪ শতাংশ। আর চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত তা বেড়ে দাঁড়িয়েছে ৭.৯২ শতাংশ।

দ্য রিপোর্ট/এএস/১৭ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর