thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

গ্রেপ্তার ৭ শিক্ষার্থীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

২০২১ ফেব্রুয়ারি ২৭ ১৯:২৬:৪৮
গ্রেপ্তার ৭ শিক্ষার্থীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর শাহবাগ থেকে প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল থেকে গ্রেপ্তার ৭ শিক্ষার্থীকে একদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আলম মামুন ভুঁইয়া এই আদেশ দেন। আগামী ৩ দিনের মধ্যে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করতে হবে৷

শিক্ষার্থীরা হলেন, তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এএসএম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী। এদিন দুপুরে তাদের আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এস আই শহীদুল ইসলাম।

আসামিপক্ষে আইনজীবী মন্টু ঘোষ, আইনুন্নাহার সিদ্দিকা, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, মো. পারভেজসহ বেশ কজন আইনজীবী রিমান্ড বাতিলসহ জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে তাদের একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

এর আগে, লেখক মুশতাক আহমেদ-এর কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠন শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একটি মশাল মিছিল বের করে৷ মিছিল-পরবর্তী সময়ে পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন এসআই মিন্টু মিয়া।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর