thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮,  ২৯ রমজান ১৪৪২

তৃণমূলের প্রার্থী তালিকায় থাকছেন কারা?

২০২১ মার্চ ০১ ০৯:৪৬:৪৩
তৃণমূলের প্রার্থী তালিকায় থাকছেন কারা?

দ্য রিপোর্ট ডেস্ক: পশ্চিমবঙ্গ রাজ্যে ৮ দফায় বিধানসভা ভোট ঘোষনা হয়ে গিয়েছে। এখন অপেক্ষা রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা প্রকাশের। প্রতিবারই রাজ্যে প্রার্থী তালিকা প্রকাশের ক্ষেত্রে এগিয়ে থাকে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। তারা প্রতিবারই সবার আগে প্রার্থী তালিকা ঘোষণা করে থাকেন।

এবার তারা এখনও প্রার্থী তালিকা প্রকাশ না করলেও মনে করা হচ্ছে খুব শিঘ্রী তৃণমূল প্রকাশ করতে চলেছে তাদের প্রার্থী তালিকা। সেক্ষেত্রে ২৮ তারিখ বিকালে বা তার পরদিন প্রার্থী তলিকা প্রকাশ করতে পারে তৃণমূল। এবার তৃণমূল তাদের প্রার্থী তালিকায় একদিকে যেমন নতুন প্রজন্মকে তুলে আনতে পারে তেমনি টলিউডের নতুন বেশকিছু চমক নিয়ে আসতে পারে তাদের প্রার্থী তালিকায়। রাজনৈতিক মহল মনে করছেন, এবার একুশের বিধানসভা নির্বাচনে টলিউড থেকে প্রার্থী করার ক্ষেত্রে তৃণমূলে অ্যাডভান্টেজ পেতে পারেন রাজ চক্রবর্তী, জুন মালিয়া, সায়নী ঘোষ, টিভি সিরিয়ালের বাহা (রণিতা), সুদেষ্ণা রায়েরা। এমনকি থাকতে পারেন সোহমও।

পাশাপাশি তৃণমূলের উঠতি নেতা দেবাংশু ভট্টাচার্যের নাম প্রার্থী তালিকা থাকাও অসম্ভব কিছু নয় বলে মনে করছেন রাজনৈতিক মহল। সেক্ষেত্রে তৃণমূলের পুরনো কোন কোন বিধায়ক এবারের প্রার্থী তালিকা থেকে বাদ যেতে পারেন সেটা নিয়েই এখন জল্পনা তুঙ্গে। তবে এবার তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলের অন্দরেই তৈরি হয়েছে সবথেকে বেশী আগ্রহ।

সূত্রের খবর, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের পর প্রশান্ত কিশোরকে দলের ভোট কৌশলী হিসাবে নিয়োগ করে তৃণমূল। তারপর থেকেই প্রশান্ত কিশোরের টিম আইপ্যাক রাজ্যের প্রতিটি এলাকায় এলাকায় স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী খোঁজার কাজ শুরু করে দেন। ফলে স্থানীয় অনেক নেতা, মন্ত্রী এবং বিধায়করা ক্ষুব্ধ হন। তাদের ক্ষোভ সরাসরি জানাতেও ইতিপূর্বে কুণ্ঠাবোধ করেননি তারা। অনেকে প্রশান্ত কিশোরের দিকে আঙুল তুলে তৃণমূল ত্যাগ করেন। ফলে প্রশান্ত কিশোরের রিপোর্ট কার্ডে কাদের নাম রয়েছে আর কাদের নাম নেই; সেটা এখন ভাবাচ্ছে তৃণমূলের বর্তমান বিহায়কদের।

সূত্রের খবর অনুযায়ী, প্রশান্ত কিশোরের দেওয়া প্রার্থী তালিকার বাইরেও ১২ জনের নির্বাচনী কমিটি তৈরি করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে তাদের সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপধ্যায়। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত তিনি নেবেন বলেই জানা যাচ্ছে। প্রার্থী তালিকা মমতা নিজেই প্রকাশ করবেন বলে মনে করা হচ্ছে। ফলে তৃণমূলের এবারের প্রার্থী তালিকায় কি চমক থাকছে সেটাই এখন দেখার বিষয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর