thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সূচকের পতন, হাজার কোটি টাকার লেনদেন

২০২১ মার্চ ০৯ ১৫:৩৬:৩০
সূচকের পতন, হাজার কোটি টাকার লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের মিশ্রাবস্থায় শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবারের লেনদেন। টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে বেড়েছে । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৯১ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯২ পয়েন্ট বেড়েছে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৬ এবং ২ হাজার ১৬৫ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৩২১ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেশি হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ১৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১২১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২৬৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮৩ টির, কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩ টির। লেনদেন হয়েছে ৫০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৯ মার্চ,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর