thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

 সূচক ও লেনদেনে পতন 

২০২১ মার্চ ১০ ১৭:৪৩:০১
 সূচক ও লেনদেনে পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেষ কর্ম দিবসমঙ্গলবারঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দেখা দিলেও লেনদেনের পরিমান হাজার কোটি টাকা ছাড়িয়েছিলো। কিন্তু একদিন পরেই ডিএসইতে সূচকের পাশাপাশিলেনদেনের পরিমানও কমেছে।

মঙ্গলবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ লেনদেন হয়েছে৮৭৯ কোটি ৭৩ লাখ টাকারশেয়ার ও ইউনিট।এ হিসেবে আজ ডিএসইতে১৬৩ কোটি ৬৫ লাখটাকার শেয়ার ও ইউনিটকমলেনদেন হয়েছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৬৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৩ এবং ২ হাজার ১৪৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫১ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৪ টির, কমেছে ১৭৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩.০৫ পয়েন্ট কমেঅবস্থান করছে ১৬ হাজার ১৭৩.৬৭ পয়েন্টে ।সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৫০ টির, কমেছে ১১৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০ টির। লেনদেন হয়েছে ৬৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ১০ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর