thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

সূচকের সামান্য উত্থান,লেনদেন কমেছে

২০২১ মার্চ ১১ ১৬:১২:০৫
সূচকের সামান্য উত্থান,লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:বৃহস্পতিবারঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থান দেখা গেছে। তবে লেনদেন আগেরদিনের তুলনায় ফের কমেছে,পাশাপাশি দর কমেছে অধিকাংশ কোম্পানির। অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৮৭৯ কোটি ৭৩ লাখটাকার শেয়ার ও ইউনিট। আজ বৃহস্পতিবার লেনদেন হয়েছে টাকার ৮০৯ কোটি ৫০ লাখশেয়ার ও ইউনিট।এ হিসেবে আজ ডিএসইতে ৭০ কোটি ২৩ লাখটাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৫দশমিক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৬৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৫ এবং ২ হাজার ১৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১০ টির, কমেছে ১২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৫ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৬৯ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৬৭ টির, কমেছে ৮৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫ টির। লেনদেন হয়েছে৩৯ কোটি ৩ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ১১মার্চ, ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর