thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

ডিএসইতে পিও রেশিও বেড়েছে

২০২১ মার্চ ১৩ ২৩:১৪:২৪
ডিএসইতে পিও রেশিও বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) আগের সপ্তাহের চেয়ে পিই রেশিওদশমিক ৪ পয়েন্টবেড়েছে।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬দশমিক ৮৩পয়েন্ট।আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭দশমিক ২৩পয়েন্টে। অর্থ্যাৎ, সপ্তাহের ব্যবধানে পিই রেশিও২দশমিক ৩৮ শতাংশ বেড়েছে।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.১ পয়েন্টে,সিমেন্ট খাতে২১.৮ পয়েন্টে, সিরামিক খাতে ৫০.৮ পয়েন্টে, প্রকৌশল খাতে ২২দশমিক ৪পয়েন্টে, আর্থিক খাতে ২৩.২পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৯.১পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৬.৮ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে২১.২ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৫২৮ পয়েন্টে, বিবিধ খাতে ২৬.৫পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১.৯ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৫ দশমিক ৫ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৯পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৮ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৪.৬পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৮.৬পয়েন্টে, বস্ত্র খাতের ২.৫ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৯৯.১পয়েন্টে অবস্থান করছে।

দ্য রিপোর্ট/এএস/১৩মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর