thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচকের পতনে সপ্তাহ শুরু

২০২১ মার্চ ১৪ ১৫:৪২:৪৪
সূচকের পতনে সপ্তাহ শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক:সূচকের বড় পতনে শেষ হয়েছেদেশের উভয় পুঁজিবাজারেরসপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারেরলেনদেন। এদিন উভয় পুঁজিবাজারে লেনদেনের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬২২ কোটি ৪৪ লাখ ৪৫ হাজার টাকা। এদিন লেনদেনে অংশ নেয়া ৩৬১ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে মোট লেনদেন হয়েছিল ৮০৯ কোটি ৫০ লাখ ১৯ হাজার টাকা। লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছিল বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের।

রবিবার সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৪২ লাখ ২০ হাজার ৬২৬ টাকা। যা আগের দিনের তুলনায় ১০ কোটি টাকা কম। এদিন সিএসইর লেনদেনে অংশ নেয়া ২৩৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৬টি কোম্পানির। দর কমেছে ১২১টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

জানা গেছে, রবিবার ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৫১৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক সাত পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১২৬ পয়েন্টে।

অপর দিকে, সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩৩ পয়েন্টে। সিএসইএক্স সূচক ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে নয় হাজার ৬৭১ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ১০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৩০৪ পয়েন্টে। সিএসই-৫০ সূচক নয় পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৩০ পয়েন্টে। সিএসআই আট পায়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৮ পয়েন্টে।

(দ্য রিপোর্ট/এএস/১৪মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর