thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচক বেড়েছে, সাথে লেনদেনও 

২০২১ মার্চ ১৫ ১৫:০৪:১৩
সূচক বেড়েছে, সাথে লেনদেনও 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থান দেখা গেছে। পাশাপাশি লেনদেনও বেড়েছে সামান্য পরিমানে। এদিন দরও বেড়েছে অধিকাংশ কোম্পানির। অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন কমলেও সূচকের উত্থান দেখা গছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১৩ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৩২ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৩ এবং ২ হাজার ১২৯ পয়েন্টে।

রবিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৬২২ কোটি ৪৪লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ লেনদেন হয়েছে ৬২৩ কোটি ৪ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৫৯ লাখটাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৯ টির, কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১২২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬০ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৮ টির, কমেছে ৭৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০ টির। লেনদেন হয়েছে ২৭কোটি ৮৭ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১৫মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর