thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সূচক কমেছে ,বেড়েছে লেনদেন

২০২১ মার্চ ১৬ ১৬:০৭:১৮
সূচক কমেছে ,বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে । একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট দর। তবে আজ টাকার অংকে লেনদেন কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫১৬ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬১ এবং ২ হাজার ১১১ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৬২৩ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ লেনদেন হয়েছে ৬৯৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৭৪ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৩৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৬ টির, কমেছে ১৪৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৬৭ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৫ টির, কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫ টির। লেনদেন হয়েছে ৩৪ কোটি ৮৬ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১৬মার্চ ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর