thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

উত্থানে ফিরেছে সূচক ও লেনদেন

২০২১ মার্চ ২২ ১৫:৫৩:৩৩
উত্থানে ফিরেছে সূচক ও লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান দেখা গেছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও বেড়েছে । এদিন দরও বেড়েছে অধিকাংশ কোম্পানির। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪১২ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৫ এবং ২ হাজার ৬৬ পয়েন্টে।

রোববার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৬১৫ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ সোমবার লেনদেন হয়েছে ৬৯৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৭৭ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫২ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮৮ টির, কমেছে ৫৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৮ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৭৭ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২২ টির, কমেছে ৪৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টির। লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২২ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর