thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮,  ১২ জিলকদ  ১৪৪২

আজ ইফতেখার আহমেদ টিপুর জন্মদিন

২০২১ মার্চ ২৩ ১০:৫৮:৪৮
আজ ইফতেখার আহমেদ টিপুর জন্মদিন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দৈনিক নবরাজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু’র জন্মদিন আজ ২৩ মার্চ, মঙ্গলবার । করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ বছর কোন আনুষ্ঠানিকতা রাখা হয়নি। তবে, ঘরোয়াভাবে প্রতিষ্ঠানের কর্মকর্তারা শুভেচ্ছা জানানোর সুযোগ পাচ্ছেন। ইফতেখার আহমেদ টিপু’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য তার পরিবার ও ইফাদ গ্রুপের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

উল্লেখ্য, ইফতেখার আহমেদ টিপু এই দিনে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি, সমাজসেবক, লেখক, কলামিস্ট এবং দৈনিক নবরাজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। বাংলাদেশের পরিবহন ব্যবসায় যে ক’জন ব্যক্তিত্ব সাফল্যের শীর্ষে অবস্থান করছেন তিনি তাদের অন্যতম। দেশের পরিবহন ব্যবসাকে একটি মর্যাদাপূর্ণ শক্তিশালী ভিতের ওপর দাঁড় করাতে তার অংশগ্রহণ এবং অবদান এক অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি তার মেধা, সততা, প্রজ্ঞা, সুদূরপ্রসারী পরিকল্পনা এবং অভিজ্ঞতার গুণে আজ সাফল্যের শীর্ষে অবস্থান করছেন। ১৯৭২ সালে পরিবহন ব্যবসার মাধ্যমে তার ব্যবসায়িক জীবনের সূচনা। পরবর্তীতে ১৯৮৫ সালে তার উদ্যোগে ইফাদ অটোস লিমিটেড কার্যক্রম শুরু করে।

ইফতেখার আহমেদ টিপু বাংলাদেশ অটোমোবাইল অ্যাসেম্বলার্স অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট। তিনি ব্যবসায়ী-শিল্পোদ্যোক্তাদের শীর্ষ সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ (এফবিসিসিআই)-এর সম্মানিত সদস্য। তিনি জাতীয় ভলিবল ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট।

কর্মজীবনে অধ্যবসায়, মেধা, বাণিজ্যিক বিনিয়োগ, দক্ষ ব্যবস্থাপনা এবং সেবার সুবাদে ইফতেখার আহমেদ টিপু অর্জন করেছেন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সাফল্যের স্বীকৃতি। দেশের উন্নয়ন কর্মকান্ডে বিশেষ ভূমিকা রাখায় তিনি সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের হাত থেকে এসএমই এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে কৃষি রত্ন পদক-২০১১ গ্রহণ করেছেন।

এছাড়া ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডারস অ্যাওয়ার্ড ’- এ ভূষিত হয়েছেন ইফতেখার আহমেদ টিপু। ব্যবসা ও শিল্পোদ্যোগে সাফল্যের জন্য তাঁকে এই সম্মাননা প্রদান করা হয়েছে। একই সাথে মোটর গাড়ি বিভাগে দ্রুত প্রসারমান কোম্পানী হিসেবে ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ জয় করেছে ইফাদ অটোস লিমিটেড।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর