thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচকের মিশ্র প্রবণতায় কমেছে লেনদেন

২০২১ মার্চ ২৩ ১৬:৪০:২৩
সূচকের মিশ্র প্রবণতায় কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। টাকার অংকে লেনদেনও কমেছে । এদিন দরও কমেছে অধিকাংশ কোম্পানির। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪১৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৭ এবং ২ হাজার ৬৩ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৬৯৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ মঙ্গলবার লেনদেন হয়েছে ৬৩১ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৬২ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৫ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৩ টির, কমেছে ১৩৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৮১ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৭ টির, কমেছে ৯৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৩ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর