thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বড় পতন পুঁজিবাজারে 

২০২১ মার্চ ২৪ ২০:৫২:৩৮
বড় পতন পুঁজিবাজারে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)বড় পতন দেখা গেছে। এদিন ডিএসই প্রধান সূচক‘ডিএসইএক্স’৮৩ পয়েন্ট কমেছে। পাশাপাশি লেনদেনেও বড় পতন দেখা গেছে। এদিন ডিএসইতে ৬০০ কোটির নিচে লেনদেন হয়েছে। এদিন দেশের দুই শেয়ারবাজারে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে বড় ব্যবধানে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট৮৩পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৩০ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২১ এবং ২ হাজার ২৪ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল৬৩১ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ সোমবার লেনদেন হয়েছে৫৮০ কোটি ৩৯ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে৫০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৩ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩ টির, কমেছে ২৩৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৬টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪৪৯ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ২৮ টির, কমেছে ১৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭ টির। লেনদেন হয়েছে১৭৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৪মার্চ ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর