thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

মার্জিন ঋণের সুদ বাস্তবায়নে সময় চেয়েছে বিএমবিএ

২০২১ মার্চ ২৫ ১২:২৫:৪৪
মার্জিন ঋণের সুদ বাস্তবায়নে সময় চেয়েছে বিএমবিএ

দ্য রিপোর্ট প্রতিবেদক: মার্জিন ঋণের বিপরীতে সুদের হার বাস্তবায়নে এক বছর সময় চেয়েছেকরেন মার্জিন ঋণ প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। এ জন্য গত২৪ মার্চ সময় চেয়ে বিএসইসসিতে আবেদন করেছে সংগঠনটি।।

এর আগে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের স্বল্প সুদে মার্জিন ঋণ দিতে নির্দেশনা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এই নির্দেশনার জবাবে বিএমবিএ বলছে,মার্জিন ঋণের বিপরীতে স্বল্প সুদের হার বাস্তবায়ন এখনই সম্ভব নয়। এজন্য আরও এক বছর সময় দরকার। এরই প্রেক্ষিতেআগামী ৩০ জুন ২০২২ পর্যন্ত সময় চেয়েছে সংগঠনটি।

এ বিষয়ে বিএমবিএ সভাপতি মো. ছায়েদুর রহমান বলেন,মার্জিন ঋণের বিপরীতে ঋণের হার বেধে দিয়ে কমিশনবিনিয়োগবান্ধব একটি সিদ্ধান্ত নিয়েছে। তবে এজন্য কিছু সময় দরকার। এজন্য আমরা কমিশনের কাছে এক বছর সময় চেয়েছি।

মার্জিন ঋণের সুদের হার হবে সর্বোচ্চ ১২ শতাংশ এই মর্মে চলতি বছরের১৪ জানুয়ারি বিএসইসি একটি নির্দেশনা জারি করে যা একই বছরের ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়। পারে বিভিন্ন প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে নির্দেশনাটি আগামী ১ জুলাই থেকে কার্যকরের নির্দেশ দেওয়া হয়।

দ্য রিপোর্ট/এএস/২৫ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর