thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

পুঁজিবাজার

পতন চলছেই,লেনদেন ৫০০ কোটির নিচে 

২০২১ মার্চ ২৫ ১৫:০৬:০০
পতন চলছেই,লেনদেন ৫০০ কোটির নিচে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: ধারাবাহিক পতন চলছে শেয়ারবাজারে। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতন হলেও টাকার অংকে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ১০০ কোটি টাকা কম হয়েছে। যদিও এদিন অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পাশপাশি লেনদেনও কমেছে বড় ব্যবধানে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সামান্য পতন হয়েছে। পাশাপাশি লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ২পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩২৭ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২১৭ এবং ২ হাজার ২০ পয়েন্টে।

বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিলহয়েছে৫৮০ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট ।আজ বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৪৪৮কোটি ২৩ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ১৩২কোটি ১৬ লাখটাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪২ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৯ টির, কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ১০০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪২৪পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২০৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ৬৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫ টির। লেনদেন হয়েছে ২৭ কোটি ১২ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৫মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর