thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচক বাড়লেও,লেনদেনে ব্যাপক পতন

২০২১ মার্চ ২৮ ১৫:৩৯:৫১
সূচক বাড়লেও,লেনদেনে ব্যাপক পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেনে ব্যাপক পতন হয়েছে যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন। যদিও এদিন অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৪৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক .৭৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২১৬ এবং ২ হাজার ২২ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ রোববার লেনদেন হয়েছে ৩৮২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ১০৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫০ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৪ টির, কমেছে ৮৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৫৩ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ১৫ হাজার ৪৭৮ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮৮ টির, কমেছে ৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২ টির। লেনদেন হয়েছে ২৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৮ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর