thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচকের উত্থান, বেড়েছে লেনদেনও

২০২১ মার্চ ২৯ ১৬:০৩:৫২
সূচকের উত্থান, বেড়েছে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৭৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২১ এবং ২ হাজার ৩৬ পয়েন্টে।

রোববার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ সোমবার লেনদেন হয়েছে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ২৫২ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯২ টির, কমেছে ৫৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৮২ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ১৫ হাজার ৫৬১ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২৬ টির, কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২৯ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর