thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

সূচকের ব্যাপক পতন, কমেছে লেনদেন

২০২১ মার্চ ৩১ ১৬:৪৩:২৩
সূচকের ব্যাপক পতন, কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৭৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২০৪ এবং ১ হাজার ৯৯৪ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ বুধবার লেনদেন হয়েছে ৫৫৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৭৪ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১ টির, কমেছে ২৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮০ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ২৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৮১ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ২২৯ টির, কমেছে ১৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭ টির। লেনদেন হয়েছে ৩৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/৩১ মার্চ ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর