thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচক ও লেনদেনে পতন

২০২১ এপ্রিল ০১ ২২:৫৬:০৬
সপ্তাহের শেষ কার্যদিবসে সূচক ও লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে।পাশাপাশি টাকার অংকে আগের দিনের তুলনায় কমেছে লেনদেনও। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৭০ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২০২ এবং ১ হাজার ৯৮৩ পয়েন্টে।

বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল৫৫৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ বুধবার লেনদেন হয়েছে ৪৫১ কোটি ৩৩ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ১০৮ কোটি ৯১ লাখ টাকারশেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৩৩ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৩ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১০ টির শেয়ার দর।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৮০ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২০৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৩ টির, কমেছে ৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭ টির। লেনদেন হয়েছে২৫ কোটি ৫৪ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১,এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর