thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

লকডাউনের আগের দিনে বড় পতনে শেয়ারবাজারে

২০২১ এপ্রিল ০৪ ১৬:১৫:০৭
লকডাউনের আগের দিনে বড় পতনে শেয়ারবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতন হয়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ১৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৮৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ১৬৬ এবং ১ হাজার ৯০১ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৪৫১ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ রোববার লেনদেন হয়েছে ৫২১ কোটি ১৭ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৬৯ কোটি ৮৪ লাখ টাকারশেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩২৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭ টির, কমেছে ২৫১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬ টির শেয়ার দর।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৫৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭১৪ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩ টির, কমেছে ১৮৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির। লেনদেন হয়েছে ৭৫ কোটি ৩৮ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৪,এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর