thereport24.com
ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮,  ৩০ রমজান ১৪৪২

দেশের প্রথম গ্রীণ বন্ডের অনুমোদন দিলো বিএসইসি

২০২১ এপ্রিল ০৭ ১৬:২৭:৩৩
দেশের প্রথম গ্রীণ বন্ডের অনুমোদন দিলো বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাজেদা ফাউন্ডেশনের ১০০ কোটি টাকার গ্রীণ বন্ড অনুমোদনের মাধ্যমেদেশে প্রথম গ্রিন বন্ডের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

(৭ এপ্রিল) কমিশনের ৭৬৯ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সাজিদা ফাউন্ডেশনের ১০০ কোটি টাকার দুই বছর মেয়াদী আনসিকিউরড, নন-কনভারটিবল, সম্পূর্ণরূপে অবসায়নযোগ্য প্রথম গ্রিন জিরো কপন বন্ডের প্রস্তাব অনুমোদন করা হয়েছে বিএসইসির কমিশন সভায়। বন্ডটি আর্থিক প্রতিষ্ঠান ইন্সুরেন্স কোম্পানি, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে নতুন এবং চলমান প্রকল্পের মাধ্যমে প্রতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ কার্যক্রমকে বর্ধিত করণের পাশাপাশি পরিবেশ উন্নয়ন নিশ্চিত করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য দশ লক্ষ টাকা।

উল্লেখ্য, বন্ডটির ট্রাস্টি এবং ম্যান্ডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে যসেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানি লি: এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ।

দ্য রিপোর্ট/এএস/ ৭ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর