thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮,  ২৯ রমজান ১৪৪২

উদ্বোধন হলো 'আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ কুমিল্লা ইউনিভার্সিটি'

২০২১ এপ্রিল ০৮ ১৮:৫৩:১৮
উদ্বোধন হলো 'আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ কুমিল্লা ইউনিভার্সিটি'

আল আমিন, কুবি প্রতিনিধি:কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের তত্ত্বাবধানে প্রযুক্তিবিদদের সর্ববৃহৎ পেশাজীবী সংগঠন 'দ্য ইনস্টিটিউট অব ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারস (আইইইই)' এর শিক্ষার্থী কেন্দ্রিক শাখা 'আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ কুমিল্লা ইউনিভার্সিটি'র উদ্ধোধন করা হয়েছে। ৮ই এপ্রিল (বৃহস্পতিবার) ভার্চুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে উদ্ধোধন করা হয়।

সিএসই বিভাগের বিভাগীয় প্রধান পার্থ চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবির ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্তিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, ড. আতিকুর রহমান আহাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সজীব সাহা ও ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির অধ্যাপক ড. খন্দকার হাবিবুল কবির।

এছাড়াও, উদ্ধোধনী অনুষ্ঠান শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান আহাদ এর সম্পাদনায় রিসার্চ মেথডোলজি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এ বছরের গত ১লা মার্চ 'আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ কুমিল্লা ইউনিভার্সিটি' অফিসিয়ালি অনুমোদন পায় এবং ৮ এপ্রিল ভার্চুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীদের একাডেমিক ক্লাসের বাইরে সমসাময়িক উদ্ভাবন, গবেষনা ও নেটওয়ার্কিং এর জন্য অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় সংগঠনটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।।

দ্য রিপোর্ট/এএস/৮ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর