thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮,  ২৯ রমজান ১৪৪২

সূচকের বড় পতন

২০২১ এপ্রিল ১১ ১৫:০২:৫৫
সূচকের বড় পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় সব কোম্পানির দরপতন হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৬৪ পয়েন্টে। অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ১৬০ এবং ১ হাজার ৯৭০ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৪৭৫ কোটি ৮৭ টাকার শেয়ার ও ইউনিট । আজ লেনদেন হয়েছে ৪৫৫ কোটি ৪৮ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ২০ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪০ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৪ টিটির, কমেছে ২৬৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৯২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৩১ টির, কমেছে ১৪১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১১ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর