thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ফায়ার সার্ভিসের নতুন ফোন নম্বর ০২২২৩৩-৫৫৫৫৫

২০২১ এপ্রিল ১১ ১৫:৫৮:৪৮
ফায়ার সার্ভিসের নতুন ফোন নম্বর ০২২২৩৩-৫৫৫৫৫

দ্য রিপোর্ট প্রতিবেদক: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর পরিবর্তন হয়েছে। বর্তমান ৯৫৫৫৫৫৫ নম্বর পরিবর্তন করে নতুন নম্বর ০২২২৩৩-৫৫৫৫৫ চূড়ান্ত করা হয়েছে।

আজ রোববার (১১ এপ্রিল) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রোববার বেলা ১১টা থেকে নতুন নম্বর চালু হয়েছে। নতুন নম্বর চালু হওয়ায় পুরোনো নম্বরে আর ফোন করার সুযোগ থাকবে না। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের নতুন নম্বর হচ্ছে ০২-২২৩৩৫৫৫৫৫। এখন থেকে জরুরি প্রয়োজনে নতুন নম্বরে যোগাযোগ করতে হবে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ১১ ডিজিটের এই নতুন ফোন নম্বরে যেকোনো ল্যান্ডফোন এবং মোবাইল ফোন থেকে সহজেই কল করা যাবে। এই ফোন নম্বরের সাহায্যে একইসঙ্গে ১০ জন সেবাগ্রহীতা কল করার সুযোগ পাবেন।

নম্বর পরিবর্তনের বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, বর্তমান সরকারের সময়ে সবদিক থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আধুনিকায়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় টেলিফোনে সেবাগ্রহণকারীদের জন্য উন্নত যোগাযোগ সুবিধা নিশ্চিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর