thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮,  ২৫ রমজান ১৪৪২

লকডাউনে উল্টে রাখছে রিকশা, ক্ষতিগ্রস্ত চালকরা

২০২১ এপ্রিল ১৫ ১৭:৩১:৫৬
লকডাউনে উল্টে রাখছে রিকশা, ক্ষতিগ্রস্ত চালকরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা মহামারি সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের সপ্তাহব্যাপী লকডাউনে ঘর থেকে বের হচ্ছেন না মানুষ। এতে রিকশাচালকদের যাত্রী কমেছে কয়েকগুণ। পরিবারের ভরণ-পোষণ চালাতে হিমশিমে পড়েছেন তারা। রাজধানীর প্রতিটি মোড়ে সারি সারি রিকশা দাঁড় করিয়ে রাখা হয়েছে। রিকশার যাত্রী না থাকায় চালকদের মনে উদ্বেগ দেখা দিয়েছে।

রাজধানীর ফকিরাপুল, যাত্রাবাড়ী, ফার্মগেট, নিউমার্কেট, আজিমপুরসহ বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ঘুরে দেখা গেছে, রিকশা চলাচলেও কঠোর বিধিনিষেধ মেনে চলতে হচ্ছে। চলমান সর্বাত্মক নিষেধাজ্ঞায় ভোগান্তির শিকার হয়েছেন রিকশাচালকরা। রিকশা নিয়ে বের হওয়ার পর এগুলো আটক করা হয়। পরে রিকশাগুলো উল্টো করে রাখে পুলিশ। একবার ধরলে ঘণ্টাখানেকও আটকে রাখা হচ্ছে। এরপর রিকশা বের না করার শর্তে ছেড়ে দেওয়া হয়।

আজিমপুর বাসস্ট্যান্ডে আরিফুল ইসলাম নামের এক রিকশাচালক বলেন, বাজার, ব্যাংকসহ অনেক অফিস খোলা। তাদের জন্য তো রিকশা লাগবে। কিন্তু পুলিশ আমাদের কোনোভাবেই বের হতে দিচ্ছে না। মোড়ে মোড়ে রিকশা আটকে রাখা হচ্ছে। রিকশার সিট নিয়ে যাওয়া হচ্ছে। আমরা দিন আনি দিন খাই। রিকশা না চালালে কীভাবে সংসার চলবে? পুলিশ আজ রিকশা চালাতেই দিচ্ছে না।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সংক্রমণ রোধে দেশজুড়ে ৮ দিনের 'কঠোর লকডাউন' শুরু হয়েছে। গতকাল বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই লকডাউনে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সিভিল প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর