thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮,  ২৯ রমজান ১৪৪২

রাতে ফেরি চলবে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে

২০২১ এপ্রিল ১৬ ১৪:৫০:২৪
রাতে ফেরি চলবে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রতিদিন সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত অতি জরুরি পণ্যবোঝাই ট্রাক ফেরি পারাপার অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ফিরোজ শেখ।

ফিরোজ শেখ বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউন ঘোষণা করায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স বিশেষ ব্যবস্থায় ফেরি পারাপার করা হচ্ছে। তবে নির্দেশনা অনুয়ায়ী প্রতিদিন (আজ শুক্রবার থেকে) সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত অতি জরুরি পণ্যবোঝাই ট্রাক ফেরি পারাপার অব্যাহত থাকবে।

ফিরোজ শেখ বলেন, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফেরিতে বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ সকল যাত্রী পারাপার বন্ধ থাকবে।

তিনি আরো জানান, জরুরি কাজে ব্যবহৃত গাড়ি পার হতে হলে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অনুমতি সাপেক্ষে পার হতে পারবে।

করোনার সংক্রমণ রোধে সারাদেশে চলছে কঠোর বিধিনিষেধ। বিধিনিষেধের প্রথম দিনে (বুধবার) সকাল ৬টা থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এতে দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকামুখী বিভিন্ন পণ্যবোঝাই চার শতাধিক ট্রাক ও কাভার্ডভ্যান। পরে মন্ত্রণালয়ের নির্দেশনা পেয়ে ঘাটে আটকে থাকা পণ্যবোঝাই ওই গাড়িগুলো বুধবার রাতের মধ্যে ফেরি পার করা হয়। বিধিনিষেধের দ্বিতীয় দিন বৃহস্পতিবার দিনের বেলায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ সার্ভিস বন্ধ ছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর