thereport24.com
ঢাকা, শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮,  ২৬ রমজান ১৪৪২

জ্বর নেই, খালেদা জিয়ার অবস্থা ভালো: চিকিৎসক

২০২১ এপ্রিল ১৯ ১৯:০২:২৪
জ্বর নেই, খালেদা জিয়ার অবস্থা ভালো: চিকিৎসক

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা ‘এখন পর্যন্ত ভালো’ বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

তারা বলছেন, আজ সোমবার (১৯ এপ্রিল) খালেদা জিয়ার করোনায় আক্রান্তের ১১তম দিন। সেই হিসেবে এখন পর্যন্ত তার শরীরে জ্বর আসেনি, এটা ভালো লক্ষণ। এছাড়া তিনি শ্বাস-প্রশ্বাসও স্বাভাবিকভাবে নিতে পারছেন।

চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল (রোববার) রাত ১টা পর্যন্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হয়। তখন তার অবস্থা স্থিতিশীল ছিল। আজ (সোমবার) সকাল থেকে কোনো চিকিৎসক সশরীরে তাকে দেখতে না গেলেও সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, খালেদা জিয়ার শারীরিক অবস্থা গতকাল (রোববার) রাতে যেমন ছিল, এখন তেমনই আছে। অর্থাৎ তাঁর অবস্থা স্থিতিশীল।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. জাহিদ হোসেন ঢাকা পোস্টকে বলেন, ‘আলহামদুলিল্লাহ, ম্যাডামের অবস্থা ভালো। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।’

‘খালেদা জিয়ার আজ জ্বর আসেনি’ উল্লেখ করে ডা. জাহিদ আরও বলেন, ‘তিনি স্বাভাবিকভাবে শ্বাস নিচ্ছেন। তাঁর শরীরে আজ করোনার কোনো লক্ষণ নেই।'

দলীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার চিকিৎসায় লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের চিকিৎসক প্রতিনিধিদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এতে রয়েছেন ডা. এফ এম সিদ্দিকী, ডা. জাহিদ হোসেন, ডা. শাকুর খান ও ডা. আল মামুন। রাতে খালেদা জিয়াকে দেখতে যেতে পারেন ডা. মামুন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর