thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১৩ জিলকদ  ১৪৪২

সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ছে আজ

২০২১ এপ্রিল ২০ ১২:০৭:৩৮
সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ছে আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনে আটকে যাওয়া প্রবাসীদের নিয়ে বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইট সিঙ্গাপুর যাবে আজ। মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৮টা ১০ মিনিটে বিমানের একটা শিডিউল আছে।

বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ এ তথ্য জানিয়েছেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমতি পেয়ে আটকেপড়া কর্মীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব, দোহাসহ শ্রমবান্ধব পাঁচ দেশে ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়।

কিন্তু গতকাল পর্যন্ত চার দেশে যাতায়াত শুরু হলেও ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা করতে পারেনি রাষ্ট্রীয় বিমান প্রতিষ্ঠানটি।

তবে গত রোববার সিঙ্গাপুর সরকারের কাছ থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়ে আজ সকালে ১৬২ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বোয়িং-৭৩৭) একটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক ছাড়ার কথা রয়েছে।

এই ফ্লাইটটি চালু না হওয়ার কারণে অনেক প্রবাসী বাংলাদেশি শ্রমিকের ভিসা জটিলতায় পরে চাকরি হারানোর শঙ্কা দেখা দেয়। এর জন্য তারা রোববার বিমানবন্দরে অবস্থান করে তাদের পাঠানোর দাবি জানায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাপরিচালক তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, সিঙ্গাপুরের উদ্দেশে সকাল ৮টা ১০ মিনিটে বিমানের একটা শিডিউল আছে।

এর আগে কোনো ফ্লাইট দেওয়া ছিল না। যে কারণে সিঙ্গাপুরে বিমানের কোনো ফ্লাইট দিতে পারিনি। বিমানের পুরো সপ্তাহে যে ফ্লাইট আছে সেটা রি-শিডিউল করা হয়নি, বিশেষ ফ্লাইট হিসেবে পরিচালনা করা হচ্ছে। শুধু সংশ্লিষ্ট দেশের বিমানবন্দরে ল্যান্ডিং অনুমতি নিয়ে পরিচালনা করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর