thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

লেনদেনে বড় পতন 

২০২১ এপ্রিল ২১ ১৩:৩৬:৫৪
লেনদেনে বড় পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার একদিনের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে পরিমান একলাফে বেড়ে যায় ৫০ শতাংশের বেশি। সূচকেরও বড় উত্থান দেখা যায়। তবে বুধবার সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাজারটি। আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন কমেছে বড় ব্যবধানে ,তবে সূচকের সামান্য উত্থান দেখা গেছে। পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর । অপর বাজারচট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান দেখা গেলেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবারডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল এক হাজার ২৯৯ কোটি ৮৪ লাখটাকার শেয়ার ও ইউনিট।আজ লেনদেন হয়েছে৭৭৬ কোটি ৬৭ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৫২৩ কোটি ১৭ লাখটাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইরপ্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪২৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ০৪পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ৬৮পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৩ এবং ২ হাজার ৮৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯০ টির, কমেছে ১৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭২৪ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১০৬ টির, দর কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। লেনদেন হয়েছে৩৩ কোটি ৮২লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২১ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর