thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১৩ জিলকদ  ১৪৪২

লেনদেন হাজার কোটির বেশি, সূচকও বেড়েছে 

২০২১ এপ্রিল ২৯ ১৪:৫৭:২৩
লেনদেন হাজার কোটির বেশি, সূচকও বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বুহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) টাকার অংকে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে। পাশাপাশি বেড়েছে সূচক। অন্যদিকে, বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের লেনদেন । অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের কার্যদিবস বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৯৩৮কোটি ১৩লাখ টাকার শেয়ার ও ইউনিট। আজ লেনদেন হয়েছেএক হাজার ১৭২কোটি ৫ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে২৩১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১পয়েন্ট বেড়ে অবস্থান করছে৫ হাজার ৪৭৯পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১২৪৯ এবং ২১১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫১ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫২ টির, কমেছে ১২৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই৭৬পয়েন্ট কমে অবস্থান করছে১৫ হাজার ৮৬৭পয়েন্টে ।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২৬টির, দর কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

দ্য রিপোর্ট/ এএস/২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর