thereport24.com
ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮,  ৩০ রমজান ১৪৪২

নিজ আসন নন্দীগ্রামেই চ্যালেঞ্জের মুখে মমতা

২০২১ মে ০২ ১৩:৪৭:২৯
নিজ আসন নন্দীগ্রামেই চ্যালেঞ্জের মুখে মমতা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণনা চলছে। আজ রোববার (০২ মে) সকাল থেকে পোস্টাল ও ইভিএমে ভোট গণনা শুরু হয়। এখন পর্যন্ত পাওয়া ফলাফলে নির্বাচনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। তবে চ্যালেঞ্জের মুখে পড়েছেন দলটির শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১৪ বছর আগে নন্দীগ্রামে কৃষি জমি অধিগ্রহণ করে শিল্প কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়ে রাজ্যে ক্ষমতায় আসার পথ করে নিয়েছিলেন মমতা। কিন্তু এবার এই আসনের নির্বাচনে মমতা ব্যানার্জিকে পেছনে ফেলে এগিয়ে গেছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র শুভেন্দু অধিকারী।

গত ডিসেম্বরে শুভেন্দু দলবদল করে বিজেপিতে যোগ দেন এবং এবারের বিধানসভা নির্বাচনে লড়ছেন বিজেপির প্রার্থী হিসাবে।

বিবিসি জানিয়েছে, ভারতের জাতীয় নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী ভোট পেয়েছেন ৫২ শতাংশের বেশি, ৭২৮৭ ভোট। আর মমতা পেয়েছেন ৫৭৯০ ভোট, যা ৪১ শতাংশের কিছু বেশি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভোট গণনার শুরু থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। কিছু আসনে তৃণমূল আবার কিছু আসনে বিজেপির প্রার্থীরা এগিয়ে রয়েছেন। অবশ্য চূড়ান্ত ফলাফলের পরই নির্ধারিত হবে বিজয়ীর নাম।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ১৫৬টি আসনে এবং বিজেপি ১৩২টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৪৭ আসনে এবং বিজেপি ৮৫ আসনে এগিয়ে রয়েছে।

সবার নজর পশ্চিমবঙ্গে ২৯২টি বিধানসভা আসনে। ২০১১ বিধানসভায় রাজ্যে পালাবদলের পর থেকে মমতার তৃণমূল সরকার রয়েছে ক্ষমতায়। তৃতীয় বারের জন্য ফের মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর