thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লেনদেন ৩ মাসে সর্বোচ্চ,বেড়েছে সূচক 

২০২১ মে ০২ ১৭:০৭:৩৮
লেনদেন ৩ মাসে সর্বোচ্চ,বেড়েছে সূচক 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছেএক হাজার ৪০৬ কোটি ৯৬ লাখ টাকা যা গত তিন মাসে সর্বোচ্চ।এদিন ডিএসইতে সূচকেরও উত্থান দেখা গেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের কার্যদিবসবৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ১৭২ কোটি ৮৮ লাখ টাকার। আজ লেনদেন হয়েছেএক হাজার ৪০৬ কোটি ৯৬ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে২৩৪ কোটি ৭ লাখটাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৭পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫১৭। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১২৫৫ এবং ২১২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৬১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮০ টির, কমেছে ১০৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৯৭৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

দ্য রিপোর্ট/এএস/২ মে ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর