thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮,  ১ শাওয়াল ১৪৪২

সূচক ও লেনদেনে উত্থান  

২০২১ মে ০৪ ১৩:৫৭:৪০
সূচক ও লেনদেনে উত্থান  

দ্য রিপোর্ট প্রতিবেদক:মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমান।পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৩৫ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১২৪৯ এবং ২১১৮ পয়েন্টে।

সোমবার লেনদেন হয়েছিল এক হাজার ১৫৯ কোটি ৮৩ লাখ টাকার। আজ মঙ্গলবার লেনদেন হয়েছে এক হাজার ৩৪৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে১৮৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪১ টির, কমেছে ১৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৯পয়েন্ট বেড়ে সূচকটি অবস্থান করছে ১৬ হাজার ২ পয়েন্টে

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৬১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১১২ টির, দর কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

দ্য রিপোর্ট/এএস/৪ মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর