thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮,  ২ শাওয়াল ১৪৪২

স্বাস্থ্যবিধি লঙ্ঘন: বন্ধ করে দেয়া হলো চায়না মার্কেট

২০২১ মে ০৪ ১৭:১২:১৩
স্বাস্থ্যবিধি লঙ্ঘন: বন্ধ করে দেয়া হলো চায়না মার্কেট

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে রাজধানীর পল্টনের চায়না মার্কেট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

মঙ্গলবার বেলা ১২টায় মার্কেটটি বন্ধ করে দেয় সংগঠনটির একটি দল। এ সময় দোকান মালিক সমিতির মহাসচিব জহুরুল হক ভুঁইয়া ও চায়না মার্কেটের সভাপতি রওনক উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও ব্যবসায়ীদের দাবির মুখে মার্কেট খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে শর্ত ছিল, ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সে শর্ত লঙ্ঘনের দায়ে মার্কেটটি বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতারা।

সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানার কারণে বন্ধ করা হয়েছে চায়না শপিং মল। গত কয়েক দিন এই মার্কেটের সমবায় সমিতি স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে অনুরোধ করে আসছিল। কয়েক দফা বলার পরও তারা স্বাস্থ্যবিধি মানছিল না।

গতকাল বাংলাদেশ দোকান মালিক সমিতিকে বিষয়টি জানায় সমবায় সমিতি। দোকান মালিক সমিতি এই অভিযোগের সত্যতা পায় ও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করে। আজকে এসে দেখা যায় আগের মতোই চলছে সবকিছু। এরপর মার্কেটটি বন্ধ করে দেয়া হয়।’

এছাড়াও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, তা যাচাই করতে রাজধানীর নিউমার্কেট ও পান্থপথের বসুন্ধরা শপিং মলে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে বেশ কয়েকটি মামলা ও জরিমানা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর