thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮,  ১২ জিলকদ  ১৪৪২

সূচক বাড়লো,বাড়লো লেনদেন, আরও বাড়লো দর !

২০২১ মে ০৬ ১৯:৫২:২২
সূচক বাড়লো,বাড়লো লেনদেন, আরও বাড়লো দর !

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার পুঁজিবাজারের জন্য একটি শুভ দিন গেল। ঢাকা স্টক এক্সচেঞ্জে এদিন সূচক বেড়েছে । টাকার অংকে লেনদেন বেড়েছে। পাশাপাশি বেড়েছে অধিকাংশ শেয়ারের দর।চট্টগাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৮৭ কোটি ৭৫ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬০৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্টএবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৬০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮০টির, দর কমেছে ১২০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৬৩পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ২০৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৯৪লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, দর কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

দ্য রিপোর্ট/এএস/ ৬মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর