thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১৩ জিলকদ  ১৪৪২

ছুটির দিনে মার্কেট-শপিংমলে উপচেপড়া ভিড়

২০২১ মে ০৭ ২০:০৪:২৬
ছুটির দিনে মার্কেট-শপিংমলে উপচেপড়া ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক: ছুটির দিনে রাজধানী মার্কেট ও শপিংমলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়। দোকানে জায়গা স্বল্পতায় সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি মানার সুযোগ নেই। প্রবেশপথে জীবাণুনাশক টানেল থাকলেও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার চোখে পড়েনি। তবে বিক্রি ভালো হওয়ায় খুশি নিউ মার্কেট, চাঁদনী চক ও গাউছিয়া মার্কেটের বিক্রেতারা।

শুক্রবার ছুটির দিনে সকাল থেকেই রাজধানী নিউ মার্কেটের প্রধান ফটকে জীবাণুনাশক টানেল দিয়ে লাইন ধরে ঢোকে ক্রেতারা। বেলা বাড়ার সঙ্গে দোকানগুলোতে বাড়তে থাকে ক্রেতা। স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটার চেষ্টা থাকলেও ক্রেতার চাপে তা মানার সুযোগ নেই। করোনা আতঙ্ক থাকলেও সন্তানের আবদার মেটাতে বাধ্য হয়েই মার্কেটে এসেছেন অনেকে।

দোকানে ধারণ ক্ষমতা অনুযায়ী ক্রেতা প্রবেশের নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। বিক্রেতারা বলছেন, ক্রেতার চাপে সামাজিক দূরত্ব মানা মুশকিল হয়ে পড়েছে। তবে বিক্রি বৃদ্ধি পাওয়ায় খুশি ব্যবসায়ীরা। মানুষের এই চাপের মধ্যেও মার্কেটে আসা কিছু ক্রেতার মুখে ছিল না মাস্ক। অনেকের থুতনিতেও ঝুলতে দেখা গেছে মাস্ক।

চলমান লকডাউনে ব্যবসায়ীদের কথা বিবেচনা করে গত ২৫ এপ্রিল থেকে ঢাকার দোকানপাট ও বিপণিবিতান খুলে দেয় সরকার। কিন্তু তখন বন্ধ ছিল গণপরিবহন। তাই ক্রেতাও ছিল কম। তবে, গতকাল থেকে বাস চালুর পর পরিস্থিতি অনেকটা পাল্টেছে।

বিক্রেতারা বলছেন, প্রায় দুই সপ্তাহ হলো দোকান খুলেছে। কিন্তু এতদিন কোনো রকম দোকান খরচ উঠত। এর মধ্যে গত শুক্র-শনিবার দুই ছুটির দিনেও ছিল না তেমন ক্রেতা।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ মে, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর