thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ জুন ২০২১, ১২ আষাঢ় ১৪২৮,  ১৫ জিলকদ  ১৪৪২

ডিএসইতে পিই রেশিও বেড়েছে ১.১৮ শতাংশ

২০২১ মে ০৮ ২৩:৪৫:০৪
ডিএসইতে পিই রেশিও বেড়েছে ১.১৮ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে।আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও দশমিক ২পয়েন্ট বা ১দশমিক ১৮শতাংশবেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬দশমিক ৯১পয়েন্ট।আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭দশমিক ১১পয়েন্টে। এ হিসেবে ডিএসইতেপিই রেশিও দশমিক ২পয়েন্ট বেড়েছে।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭.১ পয়েন্টে, সিমেন্ট খাতে ১৩.২ পয়েন্টে, সিরামিক খাতে ২৫.৯ পয়েন্টে, প্রকৌশল খাতে ২১.১পয়েন্টে, আর্থিক খাতে ২১.৮পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৭.১ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৬ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ২০.৮ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে২১.১ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৫৮৬.৩ পয়েন্টে, বিবিধ খাতে ২১.৩পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২.১ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৭পয়েন্টে, সেবা ও আবাসন খাতে১৭.৮ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৫.৪পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৮.৬পয়েন্টে, বস্ত্র খাতের ১৮.২ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৮৪.৮পয়েন্টে অবস্থান করছে।

দ্য রিপোর্ট/এএস/৮মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর