thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮,  ১২ জিলকদ  ১৪৪২

সেই স্পিডবোটের মালিক গ্রেফতার

২০২১ মে ০৯ ১৩:৪০:০৮
সেই স্পিডবোটের মালিক গ্রেফতার

দ্য রিপোর্ট প্রতিবেদক: মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির বাংলাবাজার পুরনো ঘাটে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোটের ২৬ যাত্রী নিহতের ঘটনায় ওই স্পিডবোটের মালিক চান মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ রবিবার সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে বিকাল ৪টায় র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

এ দুর্ঘটনার পর দায়ের হওয়া মামলায়ি এজাহারনামীয় আসামি চান মিয়া।

গত ৩ মে সকালে শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাওয়ার সময় কাঁঠালবাড়ি (পুরনো ফেরিঘাট) ঘাটের কাছে একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ২৬ জন নিহত হন। আহত হন স্পিডবোটের চালকসহ পাঁচজন। দুর্ঘটনার পর স্পিডবোটের চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে প্রশাসনের নির্দেশনায় ওই চালকের ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। ওই চালককে উন্নত চিকিৎসার জন্য পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

চালকের বিষয়ে মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার আগে চালক মাদকসেবন করেছিলেন। তিনি নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। ডোপ টেস্ট থেকে এসব তথ্য পেয়েছি আমরা। বিষয়গুলো তদন্ত প্রতিবেদনে উঠে আসবে। পাশাপাশি কোনো মাদকাসক্ত যেন স্পিডবোটচালক না হতে পারেন, বিষয়টি স্পষ্টভাবে দেখা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর