thereport24.com
ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮,  ১১ জিলকদ  ১৪৪২

নিউমার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়

২০২১ মে ০৯ ১৮:৪০:১৯
নিউমার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঈদের কেনাকাটায় রাজধানীর বিভিন্ন দোকান ও শপিংমলে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। আজ (৯ মে রোববার) রাজধানীর নিউমার্কেটসহ বিভিন্ন এলাকার শপিং মল ঘুরে এসব চিত্র দেখা যায়।

মোহাম্মদপুর থেকে নিউমার্কেট কেনাকাটা করতে আসে আবির হোসেন বলেন, প্রতি ঈদে পোশাকের দাম একটু বেশি থাকে। এবার পোশাকের দাম স্বাভাবিক রয়েছে।

আজিমপুর থেকে নিউমার্কেটে কেনাকাটা করতে যাওয়া লুইস বলেন, অনেকদিন কোনো মার্কেটে যাওয়া হয় না আর ঈদের সময় যদি একটু কেনাকাটা না করি তাহলে কিভাবে চলবে।

কোহিনুর বেগম নামের এক ক্রেতা বলেন, ঈদের সময় আমরা না হয় কেনাকাটা করলাম না কিন্তু বাচ্চাকাচ্চা কি এগুলো শোনে?

পরিবার নিয়ে নিউমার্কেটে কেনাকাটা করতে এসেছেন রুবেল মিয়া। তিনি বলেন, তিনদিন ধরে বাচ্চারা কান্নাকাটি করছে যার কারণে আজ কেনাকাটা করতে বাধ্য হচ্ছি।

মার্কেট করতে আসা গাউসুল আজম নামের এক ক্রেতা বলেন, অনেক অপেক্ষার পর আজ মার্কেটে এসেছি। স্বাস্থ্যবিধি মেনে ঈদের শপিং করছি। তবে অনেক মানুষ স্বাস্থ্যবিধি মানতে নারাজ। আমরা স্বাস্থ্যবিধি মেনেই পারিবারিক ভাবে ঈদের কেনাকাটা করতে এসেছি।

নিউমার্কেটে পোশাক বিক্রেতা নয়ন মিয়া বলেন, মোটামুটি বেচাকেনা খুব স্বাভাবিক। ইনশাল্লাহ এবার ঈদে লাভবান হবো।

গার্মেন্টসের মাল বিক্রেতা দুলাল মিয়া বলেন, মোটামুটি মার্কেটে এখন ভিড় এছাড়াও ক্রেতারা দরদাম কম করছে এবার। যার কারণে বিক্রি বেশি হচ্ছে।

নিউমার্কেটের একাধিক ব্যবসায়ীরা জানান, লকডাউনের প্রথমদিকে খুব শোচনীয় অবস্থার মধ্যে ছিলেন তারা। বর্তমান কেনাকাটায় পরিবেশ স্বাভাবিক। ঈদ পর্যন্ত এভাবে কেনাকাটা চলতে থাকলে তারা লাভবান হবেন।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে অনেকে ঈদের শপিং করতে এসেছেন আবার অনেকে স্বাস্থ্যবিধি মানতে নারাজ। তাছাড়া মার্কেট কর্তৃপক্ষের পক্ষ থেকে সাধারণ মানুষদের উদ্দেশ্যে বারবার স্বাস্থ্যবিধি মেনে মার্কেট করার কথা বলা হচ্ছে। অনেক ক্রেতা স্বাস্থ্যবিধি মানছেন অনেকে আবার মানছেন না।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর